Flash On Rohingya Genocide A pictorial Handbook

শরণার্থী বা রোহিঙ্গা চার অক্ষরের এই শব্দটি যেন পুরো বিশ্ব জুড়েই জেঁকে বসেছে। পশ্চিম মায়ানমারের রাখাইন রাজ্যের একটি রাষ্ট্রবিহীন ইন্দো আর্য জনগোষ্ঠী এই রোহিঙ্গা।আরকান প্রায় দশ লক্ষ রোহিঙ্গবাসি আজ বাংলাদেশে আশ্রয় নেয়। এই চিত্রযুক্ত হ্যান্ড বুকটি হলো রোহিঙ্গা সঙ্কটের বাস্তব দৃষ্টি কোণ এবং একটি মারাত্মক মাত্রার স্বচ্ছ ধারনা দেয়। মিয়ানমায়ের আরকান বসবাসকারীরা আজ তাদের ভিটা-মাটি , পরিবেশ ছেড়ে ভিন দেশে কিভাবে দিনপাত করছে সেটা যে খুব একটা সুখকর নয় এই বইটির চিত্রগুলোই সুস্পষ্ট ভাবে প্রকাশ পায় । রোহিঙ্গা মানুষের পক্ষে একটি আবেগের আবেদন জানায় । যাদের ঘৃণা,উপেক্ষা আর দুর্ভোগ ঘরে ঘরে । গুরুত্বপূর্ণ বিষয় হলো এই প্রকাশনায় শব্দ ও চিত্রগুলো আন্তর্জাতিক সম্প্রদায় বৈশ্বিক এবং আঞ্চলিক সংস্থাগুলি সাথে তাদের পূর্ণ প্রসারিত করতে হবে । পুরো মর্যাদাবোধ সুরক্ষার সাথে বাস্তচ্যুত ব্যক্তিদের মিয়ানমার প্রত্যবর্তণ নিশ্চিত করার নির্দেশনা বাংলাদেশের পদক্ষেপের সমর্থন করা ।

এক ভাই আরেক ভাইকে মারবে না , কোন শিশু লাশ হয়ে সৈকতের পাড়ে পরে থাকবে না। এখানে আন্তরিকতার বড্ড প্রয়োজন । আমরা কী পারিনা তাদের প্রাপ্ত সম্মানটুকু ফিরিয়ে দিতে ! বিশ্ব জুড়ে সমস্ত সচেতন মানুষের নৈতিক দায়িত্ব হলো উচ্চস্বরে এ স্পষ্ট কন্ঠে মিয়ানমারকে বলা, “বন্ধ করুণ রোহিঙ্গা জেনোসাইড”

Flash On Rohingya Genocide

A pictorial Handbook

https://www.facebook.com/100009814487314/posts/1221893901481081/

10,166 thoughts on “Flash On Rohingya Genocide A pictorial Handbook

1 2 3 2,034
  1. মিয়ানমারের পিছনে বিশ্বের বড় বড় দেশ আছে যারা তাদের ইন্দন দিচ্ছে।

  2. I simply want to mention I am just newbie to blogging and site-building and truly liked you’re web site. Very likely I’m want to bookmark your blog . You certainly have impressive stories. Kudos for sharing with us your web site.

  3. Having read this I thought it was really enlightening. I appreciate you finding the time and energy to put this informative article together. I once again find myself spending a lot of time both reading and commenting. But so what, it was still worthwhile.

  4. You made some really good points there. I checked on the net for more information about the issue and found most individuals will go along with your views on this site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *